ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩ ৯:১২ পিএম , আপডেট: ডিসেম্বর ১২, ২০২৩ ৯:১৪ পিএম

কক্সবাজার প্রতিনিধি।

কক্সবাজার সরকারি কলেজের পেছনে পাহাড়ি এলাকায় জড়ো হয় একটি ডাকাত দল। দেশীয় অস্ত্র নিয়ে ডাকাতি করার পরিকল্পনা ছিল তাদের। যার খবর পৌঁছে র‌্যাবের কাছে।তাৎক্ষণিক ওই স্থানে বিশেষ অভিযান চালায় র‌্যাব—১৫ এর চৌকস একটি টিম। অভিযানের খবর পেয়ে ছত্রভঙ্গ হয়ে যায় ডাকাত দল। ভেস্তে যায় ডাকাতির পরিকল্পনা।এ সময় পালাতে গিয়ে গ্রেফতার হয় ডাকাত দলের ৮ সদস্য। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় বিপুল দেশীয় অস্ত্র—সস্ত্র।

১১ ডিসেম্বর রাত সাড়ে ১০টায় এই অভিযান চালানো হয়। র‌্যাব—১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, ঝিলংজা দক্ষিণ মুহুরীপাড়া এলাকায় সরকারী কলেজের পিছনে খালেদা মেম্বারের বাড়ির সামনে তিন রাস্তার মোড়ের পূর্ব দিকের ঝোপের ভিতরে ডাকাত দলটি অবস্থান করছিল। ডাকাতি করার আগেই র‌্যাব সেখানে হানা দেয়। ঘটনাস্থল থেকে ৮ ডাকাতকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো—দক্ষিণ মুহুরী পাড়া এলাকার মৃত আবদুল্লাহর পুত্র হুমায়ন কবির (২৩), একই এলাকার মৃত লোকমান হাকিমের পুত্র মো. নুরুল ইসলাম (২৬), দক্ষিণ মিঠাছড়ির নুর মোহাম্মদের পুত্র জাহাঙ্গীর আলম (২৬), নুরুল হকের পুত্র আলী হোসন (২২), আবদু শুক্কুরের পুত্র নাজির হোসেন নাজু, মৃত নুর মোহাম্মদের পুত্র ফজল করিম (২৮), চেন্দা খন্দকার পাড়ার আলতাফ আহম্মদের পুত্র দেলোয়ার হোসেন (২১) ও মৃত হোসন আহম্মদের পুত্র মোহাম্মদ আলম (৩৫)।

অভিযানে তাদের কাছ থেকে ১টি রাম দা, ১টি কাঠের হাতলযুক্ত চাকু, ২টি টিপ ছুরি, ২টি ছোট টচ্ লাইট, ১টি স্ক্রু ড্রাইবার, ২টি স্মাট ফোন, ৬টি বাটন ফোন ও নগদ ৭ হাজার ৮৫০ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, চক্রটি পরস্পর পরস্পরের জ্ঞাতসারে দেশীয় অস্ত্র—সস্ত্র নিয়ে জেলার বিভিন্ন স্থানে ডাকাতি করে থাকে। তাদের বিরুদ্ধে করে ডাকাতির প্রস্তুতি, মাদক, চুরিসহ বিভিন্ন অপরাধে একাধিক মামলা সংক্রান্তে তথ্য পাওয়া যায়। এসব মামলায় তারা একাধিকবার করে গ্রেফতারও হয়েছিল।

উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতার হওয়া ডাকাত চক্রের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার সদর মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

পাঠকের মতামত

টেকনাফে বালতি ভর্তি ইয়াবাসহ রোহিঙ্গা আটক, পলাতক-২

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বিশেষ জোনের আভিযানিক দল ভাড়াবাসা তল্লাশী ...

টেকনাফে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে মিথ্যা অভিযোগের বিরুদ্ধে বদির সংবাদ সম্মেলন

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি কক্সবাজারের টেকনাফ উপজেলা চেয়ারম্যান প্রার্থী নুরুল আলমের মিথ্যা অভিযোগের বিরুদ্ধে সাবেক ...